শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাণিজ্যমেলা ১ জানুয়ারি শুরু হবে

বাণিজ্যমেলা ১ জানুয়ারি শুরু হবে

স্বদেশ ডেস্ক:

আগামী ১ জানুয়ারি শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা। রাজধানীর উপকণ্ঠ পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) মাসব্যাপী এই মেলার আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ জানুয়ারি সকাল ১০টায় সরাসরি বাণিজ্যমেলার উদ্বোধন করবেন। রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ চৌধুরী গতকাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনা মহামারীর কারণে ২০২০ ও ২০২১ সালে আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজন করা সম্ভব হয়নি। চলতি বছরের ১ জানুয়ারি থেকে পূর্বাচলে স্থায়ী কেন্দ্রে বাণিজ্যমেলা আনুষ্ঠানিকভাবে শুরু হয়। আগামী ১ জানুয়ারি ঢাকায় হবে ২৭তম বাণিজ্যমেলার আসর। এর আগে সবগুলো মেলা হতো রাজধানীর শেরেবাংলা নগরে অস্থায়ী কেন্দ্রে। চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী বাণিজ্যমেলা কেন্দ্র গড়ে তোলার পর এখানেই প্রতিবছর আসর বসবে।

advertisement

ইপিবির সচিব ইফতেখার আহমেদ চৌধুরী জানান, মেলা আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা। আগামী ১ জানুয়ারি শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা। রাজধানীর উপকণ্ঠ পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) মাসব্যাপী এই মেলার আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ জানুয়ারি সকাল ১০টায় সরাসরি বাণিজ্যমেলার উদ্বোধন করবেন। রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ চৌধুরী গতকাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনা মহামারীর কারণে ২০২০ ও ২০২১ সালে আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজন করা সম্ভব হয়নি। চলতি বছরের ১ জানুয়ারি থেকে পূর্বাচলে স্থায়ী কেন্দ্রে বাণিজ্যমেলা আনুষ্ঠানিকভাবে শুরু হয়। আগামী ১ জানুয়ারি ঢাকায় হবে ২৭তম বাণিজ্যমেলার আসর। এর আগে সবগুলো মেলা হতো রাজধানীর শেরেবাংলা নগরে অস্থায়ী কেন্দ্রে। চীনের অর্থায়নে পূর্বাচলে স্থায়ী বাণিজ্যমেলা কেন্দ্র গড়ে তোলার পর এখানেই প্রতিবছর আসর বসবে। ইপিবির সচিব ইফতেখার আহমেদ চৌধুরী জানান, মেলা আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877